প্রতিবেদক – ভজন দত্ত

ছবি – বুড়ো সাধু 
পরিচালনা – ভিক।
অভিনয়ে – ঋত্বিক চক্রবর্তী, চিরঞ্জিৎ চক্রবর্তী, দোলন রায়, ইশা সাহা, মিশমি দাস প্রমুখ।
এই পৃথিবীতে কান্না চেপে রাখার জন্য আমরা কত কী করি তা কোথাও লেখা নেই! আমাদের যতোটা নিবিড় সম্পর্ক গর্ভধারিণী বা লালন-পালনকারী মায়ের সঙ্গে ততোটা কি পিতার সঙ্গে থাকে! প্রাণিজগতে সকলেই তার পিতা বা জন্মদাতাকে না চিনলেও মা অচেনা থাকেন না।
বুড়ো সাধু এই শুক্রবার ১ নভেম্বর,২০১৯ রিলিজ হয়েছে।পরিচালক ভিক, তিনি নবীন পরিচালক। কিন্তু তার প্রথম সিনেমা দেখে দর্শক পিতা ও সন্তানের সম্পর্ক নিয়ে নতুন করে ভাবতে বসবেন বলেই মনে হয় ।মধ্যবিত্ত আবীর, যে চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী এক সংগ্রামী মানুষ।জীবনের আপস এন্ড ডাউনের খেলায় অসময়কে পরাজিত করে সুসময়ের দিকে এগিয়ে দিকে এগিয়ে যেতে যেতে নবীন পরিচালক এবং গল্পকার ভিক এক স্বপ্ন-বয়ন করেছেন মিহিসুতোয়।
যে আবীর ছেলেবেলায় তার নিজের বাবাকে জেনেছিল একজন ‘দৈত্য’ হিসেবে, যাকে ভুলে যাওয়ার শিক্ষা পেয়ে মায়ের নতুন স্বামীকে বাবা বলে চেনায় বাস্তব পরিবেশ ও পরিস্থিতি। কিন্তু আপন বাবাকে কি ভুলে যাওয়া যায়।নিজের একজন জলজ্যান্ত বাবা থাকতে থাকতে আরেকজনকে বাবা বলার কি কোনো কষ্ট থাকে না! বুকের কষ্ট চেপে রাখার যে অভিনয় ঋত্বিক করেছেন তা তার জীবনের শ্রেষ্ঠ অভিনয় হয়ে থাকতে পারে।পাঠক পারলে হলে গিয়ে সিনেমাটি দেখুন। এই সময়ের পটভূমিতে সৃষ্টি ও ধ্বংসকে মুখোমুখি দাঁড় করিয়ে এক অনবদ্য সিনেমা তৈরি করেছেন পরিচালক ভিক।
Facebook Comments