• Uncategorized
  • 0

টেকটাচ টক – ১০০দিন: বিশেষ সংখ্যায় সৌরভ বিশাই

শুভেচ্ছা বার্তা

এই প্রবহমান সাহিত্য সমুদ্রে, ঠাসবুনটের ধারে প্রতিদিনকার ফেলে আসা সময়ের জল তরঙ্গে আমরা প্রতিদিন মুহূর্ত লিখে রাখি। কখনও আমরা কবিতা-গল্প-উপন্যাস নানান সাহিত্য সৃষ্টি তুলে নিয়ে আসি মনের কল্পপাতায়। তারপর সেই সৃষ্টি জীবন থেকে ছড়িয়ে পড়ে, নিজের খাতায়, কাগুজে পাতায় ও ভার্চুয়াল দেয়ালে। একবিংশের জীবনযাত্রায় অনলাইন সাহিত্য এখন সারা বিশ্বে জনপ্রিয়তম। এই সাহিত্য ভার্চুয়াল ওয়েব থেকে হাতের মুঠোফোন অবধি পৌঁছে গেছে একক্লিকীয় জীবনচর্চার দৌলতে। কথায় আছে, বাঙালির ছেলে সাহিত্য চর্চা করবে না-তো কে করবে? যুগ-যুগ ধরে বাঙালিরা চারন কবি। বাঙালিদের সেইসব বাঙালিয়ানা ধরে রাখতে এবং আজ ও আগামীর সাহিত্যযাত্রা-কে নতুন আঙ্গিকে তুলে ধরতেই অবতীর্ণ ঠিক একশত দিন আগে ওয়েব ম্যাগাজিন Tech Touch Talk এর। যারা ইতিমধ্যেই দৈনিক অনলাইন সাহিত্য চর্চার এবং তরুণদের লেখা প্রকাশের অন্যতম পৃষ্ঠপোষক রূপে প্রতিষ্ঠা পেয়েছে। নিজের পত্রিকা ও প্রকাশনার ব্যস্ততার কারনে সবটা হয়তো পড়া হয় না প্রতিদিন। তবে নিয়মিত খোঁজ রাখি এবং পাঠক মহলে বিশেষত নতুন ই-জেনারেশনের কাছে গ্রহণযোগ্যতার মাপকাঠিতে সামনের সারিতে উঠে এসেছে ওয়েব ম্যাগাজিনটি। প্রতিদিন নিত্য নতুন ভাবনা নতুন কিছু সাহিত্যের প্রকাশ এ এক অনন্য প্রয়াস।
১০০ পেরিয়ে নতুনের শুরু হোক এমন কিছু প্রকাশ যেন ভবিষ্য লেখনী জীবনে যেন এই বৃহত্তর সাহিত্য পরিবার আরও নতুনত্ব সৃষ্টিতে নতুন পথের উদ্দীপনা পায়।
শতদিন উদযাপনের দিনে শুধু একগুচ্ছ গোলাপ টেবিলে সাজিয়ে রেখে শুভেচ্ছা জানালে সাহিত্যের উন্নতি করা সম্ভব নয় বলেই আমি মনে করি। আমি আরও মনে করি প্রতিভা প্রকাশে সাহস বা অনুপ্রেরণা দেয়াটাও একজন পূর্বসূরীর কর্তব্য। তাই আমার বিশ্বাস দৃঢ় বিশ্বাস Tech Touch Talk বাংলা সাহিত্য সংস্কৃতির সুস্থ ধারা বজার রেখে তার কৃষ্টিশীল উদযাপন জারি থাকবে।
শুভ কামনা রইলো।
সকল লেখক পাঠক ও শুভানুধ্যায়ীদের।
সৌরভ বিশাই
সম্পাদক, শব্দসাঁকো
কর্ণধার, বার্তা প্রকাশন
ফেসবুক দিয়ে আপনার মন্তব্য করুন
Spread the love

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপি করার অনুমতি নেই।